মূঢ়মতি
- আইনুল হক ১৪-০৫-২০২৪

বন্ধু আমার নদীর মতো জোয়ার ছিল তাতে
স্নেহ মাখা স্পর্শ ছিল অথৈ স্রোতের সাথে।
হঠাৎ ব্যারিকেড গতি
করল অবরুদ্ধ মূঢ়মতি।
সে যে ভয়ে জুজু হয়ে গেল
কাটায় ভরা পথ পেরুল
মোদের বুকের খুনে,
বজ্রঘাতে বুক ফাটা
বন্ধ হল গোলাপ ফোটা
১৪৩০,১১ ফাল্গুনে।
আগুনঝরা কালবৈশাখী এলো তাহার হাতে
নিষেধাজ্ঞার বার্তা দিল উল্কা ঝরা রাতে।
এর বদলে লেখা হলো কাব্য রচার ওই পথ,
থাকলো না আর ভালোবাসার বাধার পর্বত।
বেদনা বিধুর দিনটি শোকে ফিরে ফিরে আসে
আত্মদানের মন্ত্র হয়ে আমার ইতিহাসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।